অধীর বিশ্বাসে বাংলা

নিজস্ব প্রতিবেদন

হ্যামিলনের বাঁশিওয়ালার মতো যেখানেই তিনি যাচ্ছেন সেখানেই ভয়-ভীতি, তৃণমূলের সন্ত্রাস, বিজেপি’র মিথ্যা প্রচারকে উপেক্ষা করে জনস্রোতের ঢল তাঁকেই অনুসরণ করছে।

গত নয় ডিসেম্বর থেকে জেলায় জেলায় পদযাত্রা করছেন জননেতা অধীর রঞ্জন চৌধুরী। যেখানেই গিয়ে দাঁড়াচ্ছেন তিনি সেখান থেকেই শুরু হয়ে যাচ্ছে জনতার মিছিল।অথচ বাংলার তাঁবেদার মিডিয়াগুলোতে সেই সব জনপ্লাবনের কোনো খবর, কোনো ছবি নেই।

কেন্দ্রীয় সরকারের অন্যায্য কৃষি আইন বাতিলের দাবিতে এইসব পদযাত্রা সংগঠিত হলেও পাশাপাশি রাজ্যে তৃণমূলের চরম অপশাসনের বিরুদ্ধেও এইসব মিছিল থেকে গর্জে উঠছে জনতা।

সে কোলকাতার রাজপথই হোক কিম্বা মুর্শিদাবাদ, মালদা, উত্তর ২৪ পরগণা, নদীয়া, উত্তর দিনাজপুর, পুরুলিয়া কিম্বা লাল মাটির দেশ বাঁকুড়া সর্বত্রই মাইলের পর মাইল অক্লান্তভাবে হাঁটতে দেখা যাচ্ছে জননেতা অধীর রঞ্জন চৌধুরীকে, আর সেই সঙ্গে পা মেলাচ্ছেন হাজার হাজার কংগ্রেস কর্মী এবং সাধারণ মানুষ।

এই প্রসঙ্গে রাজ্য কংগ্রেসের অন্যতম সাধারণ সম্পাদক মনোজ চক্রবর্তী জানান যে, সাধারণ মানুষের প্রতিদিনের সুখ-দুঃখের শরিক হতে কংগ্রেসকে পথে নামতেই হবে, পথই চেনাবে আগামীর পথ তাই বাংলার জননেতা পথে নেমেই মানুষকে সাথে করে, মানুষের দাবি নিয়েই পা মেলাচ্ছেন রোজ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.