পয়লা বৈশাখ চোদ্দ শ উনত্রিশ -আন্দোলনের জয় যাত্রার শুভ সূচনা

নিজস্ব সংবাদদাতা – মুর্শিদাবাদ এবং কলকাতা

“সংবাদ মাধ্যম — গণতন্ত্রের চতুর্থ স্তম্ভ — কিন্তু খবর কি নিরপেক্ষ থাকে সবসময় ? হাঁসখালির ঘটনা সর্বসমক্ষে আনলো একটি বেসরকারি NGO “- অধীর চৌধুরি!

একদিকে সংবাদ মাধ্যমের নিরপেক্ষতার অভাব অন্যদিকে whatsapp university পুষ্ট fake news এর রমরমা আর তার উপর সরকারি রাজনৈতিক দলের গয়েবলসীয় অপপ্রচার – “কংগ্রেস সত্তর বছরে কি করেছে “– এই ত্র্যহস্পর্শের চাপে পড়ে অনেক সময় সাধারণ মানুষ ও বিভ্রান্ত হয়ে পড়ে ! আর তখন দরকার হয় সত্যনিষ্ঠ ইতিহাস নির্ভর আকরের – যা আক্ষরিক অর্থেই হবে নিপীড়িত মানুষের “মন কি বাত ” বলার জায়গা !

আর তাই পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেসের উদ্যোগে andolon.in এর আত্মপ্রকাশ । প্রদেশ সভাপতি অধীর রঞ্জন চৌধুরির বক্তব্য ধার করে বলতে হলে -“যখন সমাজ অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়ে , তখন দরকার আন্দোলনের –না এই আন্দোলন গুলি বোমা নিয়ে নয় – সাংস্কৃতিক সামাজিক মননশীলতার আন্দোলন !”

আর সেই নির্দেশ কে পাথেয় করে সহ সভাপতি তথা এডিটোরিয়াল বোর্ডের চেয়ারম্যান শ্রী দীপ্তিমান ঘোষ এর নেতৃত্বে সোস্যাল মিডিয়া সেলের চেয়াম্যান শ্রী অভিষেক ব্যানার্জী এবং প্রদেশ কংগ্রেস ডিজিটাল টীম তিন মাসের অক্লান্ত পরিশ্রমে এই আন্দোলন.ইন এর স্বপ্ন কে বাস্তবায়িত করে ।নেপথ্যে থেকে এই সামগ্রিক কর্মকাণ্ডের পরিচালনা এবং সমন্বয় সাধন করেন সাংগঠনিক সম্পাদক শ্রী নিলয় প্রামানিক আর পত্রিকার কার্যকরী সম্পাদক শ্রী অশোক ভট্টাচার্য এবং শ্রী অমিতাভ সিংহ ।

নববর্ষের শুভ মুহুর্তে , বহরমপুরে মুর্শিদাবাদ জেলা কংগ্রেস কার্যালয় থেকে আমাদের মাননীয় সভাপতি শ্রী অধীর রঞ্জন চৌধুরীর হাতে আনুষ্ঠানিক শুভ উদ্বোধন হলো আমাদের ডিজিটাল মুখপত্র andolon.in

এই উপলক্ষে প্রাক্তন বিধায়ক ও প্রদেশ কংগ্রেস সাংগঠনিক সাধারণ সম্পাদক- শ্রী মনোজ চক্রবর্ত্তী, প্রদেশ কংগ্রেস সোশ্যাল মিডিয়ার চেয়ারম্যান ও মুখপাত্র শ্রী অভিষেক বানার্জী, প্রদেশ কংগ্রেস সম্পাদক ও মুখপাত্র শ্রী সুমন রায় চৌধুরী , জেলা ও প্রদেশ কংগ্রেস মুখপাত্র শ্রী জয়ন্ত দাস , প্রাক্তন জেলা সভাধিপতি শ্রী শিলাদিত্য হালদার, প্রদেশ কংগ্রেস মুখপাত্র জনাব মাহফুজ আলম সহ জেলা নেতৃত্ব ও কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন ।

আপনাদের শুভেচ্ছা পুঁজি করে যে আন্দোলন এর শুভ সূচনা হলো আপনাদের সহযোগিতা তে আগামীতে তা অগণিত কংগ্রেস কর্মী তথা নিপীড়িত মানুষের আক্ষরিক মুখপত্র হয়ে উঠুক এই কামনা ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.