পাটশিল্পে কেন্দ্রের উদাসীনতাকে দুষলেন অধীর চৌধুরী 

নিজস্ব সংবাদদাতা, কোলকাতাঃ

পাটশিল্প ও পাটচাষীদের স্বার্থে গর্জে উঠলেন প্রদেশ কংগ্রেস সভাপতি  অধীর রঞ্জন চৌধুরী।  সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন , ” কেন্দ্রীয় সরকারের দেওয়া ভর্তুকি ও  কারিগরী সহায়তা নিয়ে ও দুর্নীতি চলছে।” তিনি আরো বলেছেন যে,PAC র চেয়ারম্যান হিসাবে মুর্শিদাবাদ সহ সারা বাংলা জুড়ে পাট চাষীদের প্রতিনিধিদের উপস্থিতিতে , তিনি বৈঠক করেন, যেখানে কেন্দ্রীয় বস্ত্র মন্ত্রক এর প্রধান সচিবও উপস্থিত ছিলেন । 
এ প্রসঙ্গে অধীর বাবু বলেন , দেশের প্রায় চল্লিশ-পঞ্চাশ লক্ষ পাট চাষী পরিবার ও পাট ব্যবসায়ীদের স্বার্থে  প্রয়াত ইন্দিরা গান্ধী ও পরে প্রয়াত রাজীব গান্ধী জুট টেকনোলজি মিশন তৈরি করেছিলেন । 
আজ  যাদের হাতে ভর্তুকির টাকা আসে, বা কারিগরী সহায়তা দেওয়ার টাকা আসে, তারা উদাসীন , ব্যর্থ। ভর্তুকিযুক্ত বীজও চাষীদের অনেক দামে বাইরে থেকে কিনতে হচ্ছে বলে উল্লেখ করেন অধীর বাবু।ভর্তুকি যুক্ত বীজ চাষীদের হাতে না গিয়ে মিল মালিক দের হাতে চলে যাচ্ছে বলে মাননীয় প্রদেশ কংগ্রেস সভাপতি অভিযোগ করেন, তিনি আরো বলেন , এই ভর্তুকি ও কারিগরী সহায়তা নিয়ে ব্যাপক দুর্নীতি চলছে। কিন্তু বর্তমান কেন্দ্র  সরকার এ ব্যাপারে উদাসীন

Spread the love

Leave a Reply

Your email address will not be published.