“তেরো দিন ধরে ধামা চাপার চেষ্টা কেন?চোরদের বাঁচানোর জন্য তো এক মুহূর্ত দেরী হয় না!”–বাগুইহাটি কাণ্ডে রাজ্য প্রশাসনের বিরুদ্ধে তীব্র তোপ দাগলেন অধীর চৌধুরী।

নিজস্ব সংবাদদাতা, কোলকাতা, ৭ সেপ্টেম্বরঃ

মাধ্যমিক পড়ুয়া বাগুইহাটির বাসিন্দা অতনু দে এবং অভিষেক নস্করের মৃত্যু নিয়ে এবার সামাজিক মাধ্যমে রাজ্য সরকারের পুলিশ প্রশাসনের বিরুদ্ধে তীব্র খেদ প্রকাশ করলেন পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। নিজের ফেসবুক পেজে বুধবার অধীর বাবু লিখেছেন, ” বাগুইহাটির ঘটনা অত্যন্ত দুঃখের অত্যন্ত বেদনার, পাশাপাশি অত্যন্ত উদ্বেগের, আতঙ্কের,একদিকে যেমন বাংলার প্রশাসন পুলিশ চোরদের বাঁচানোর চেষ্টা করছে, তেমনি উল্টোদিকে সেই পুলিশ 13 দিন ধরে তাদের অপদার্থতা তাদের গাফিলতি ধামা চাপা দেবার চেষ্টা চালিয়ে গেল, শেষে মর্গে জানা গেল দুটো কিশোরের পরিচয়!!!এক দিকে গভীর দুঃখ , অন্যদিকে রাগ, ঘৃনা। ধিক্কার জানাই বাংলার পুলিশ ও তাদের পুলিশমন্ত্রী, মমতা ব্যানার্জি কে, এই নির্মম হত্যার দায় কার?13 দিন ধরে ধামা চাপার চেষ্টা কেন ? চোরদের বাঁচানোর জন্য তো এক মুহুর্ত দেরী হয় না!!!বাংলায় এমন অপহরণ – নির্মম হত্যা আমরা আগে দেখিনি !!!”

এ প্রসঙ্গে অধীর বাবু তাঁর ফেসবুক পেজে পুলিশের শূন্য পদগুলিতে নিয়োগ প্রক্রিয়া বন্ধ থাকা এবং সিভিক পুলিশ দিয়ে থানাগুলির কাজকর্ম চালানোর অভিযোগও তুলেছেন। মুখ্যমন্ত্রীর প্রতি তীব্র কটাক্ষ করে ওই ফেসবুক পোস্টে অধীর বাবু আরো লিখেছেন, “আবারও বলছি, আপনি বাংলার মুখ্যমন্ত্রী বাংলার পুলিশ মন্ত্রী কিন্তু আপনার জন্যই আপনার ও আপনার দলের কাজকর্মের জন্যই এ বাংলায় অপরাধ বাড়ছে, যার মাশুল দিতে হচ্ছে নিরপরাধ বাংলার মানুষকে, তরতাজা দুটো প্রাণ চলে গেল!”

উল্লেখ্য আজ থেকেই শুরু হচ্ছে রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রা। তাতে অংশ নিতে অধীর বাবু এই মুহূর্তে কন্যাকুমারীতে রয়েছেন। সেখান থেকেই অধীর বাবু বাংলার কংগ্রেস কর্মীদের বাগুইহাটি কান্ডে আন্দোলনে নামার নির্দেশ পাঠিয়েছেন বলে খবর।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.