লড়াইয়ে এগিয়ে জোট, ব্রিগেডের ডাক

নিজস্ব প্রতিবেদনঃ

প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী আগেই বলেছিলেন, কংগ্রেস ও বামফ্রন্টের জোটকে আক্ষরিক অর্থেই সদর্থক ও বিশ্বাসযোগ্য করে তুলতে হবে সাধারণ মানুষের কাছে। ঠিক সেই ভাবেই উভয় দলের জোট প্রক্রিয়া দ্রুত গতিতে এগিয়ে চলছে। ইতোমধ্যে উভয় দলের শীর্ষ নেতারা দফায় দফায় বৈঠকেও বসেছেন। এতদিন জোটের বৈঠক হতো কোলকাতার  ক্রান্তি প্রেসে, কিন্তু প্রথা ভেঙে অধীর রঞ্জন চৌধুরীর আন্তরিক উদ্যোগে এবং বামফ্রন্টের শীর্ষ নেতৃত্বের ইতিবাচক মনোভাবের ফলে এই প্রথম রাজ্য কংগ্রেসের সদর দপ্তর ‘বিধান ভবন’-এ জোটের নেতৃত্বরা বৈঠকও সারলেন। বৈঠক শেষে উভয় নেতৃত্বই যৌথ সাংবাদিক সম্মেলনেও উপস্থিত হলেন বিধান ভবনেই।

মূলত আসন্ন বিধান সভা নির্বাচনে আসন সমঝোতা প্রক্রিয়া নিয়ে আলোচনা হলেও, পাশাপাশি যৌথ আন্দোলন ও সভা সমিতি করার বিষয়েও বৈঠকগুলিতে নিয়ম করেই দফায় দফায় আলোচনা চলছে এবং সেই মোতাবেক জেলা ও ব্লক স্তরেও সেই রূপরেখার বাস্তবায়নে জোর দেওয়া হচ্ছে  বলেই উভয় নেতৃত্ব জানিয়েছেন।

আগামী ২৮ শে ফেব্রুয়ারি ব্রিগেডে উভয় দলের ডাকে যৌথ জনসমাবেশেরও উদ্যোগ নেওয়া হয়েছে। সমাবেশে দুই দলের সর্বভারতীয় নেতৃত্বও উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে। ইতোমধ্যে ব্রিগেড সমাবেশকে সফল করার লক্ষে প্রতিটি ব্লকে ব্লকে দেওয়াল লিখন এবং প্রচারের  কাজও শুরু হয়ে গেছে। জননেতা অধীর রঞ্জন চৌধুরী  জানিয়েছেন রাজ্যে তৃণমূল এবং বিজেপি যখন মেরুকরণের ঘৃণ্য রাজনীতিকে সামনে রেখে নির্বাচনে নামছে, তখন কংগ্রেস বাংলার উন্নয়ন, বেকারত্ব, আর্থিক দুর্নীতির বিচার, মানুষের সার্বিক রুটি-রুজির বিষয়গুলি নিয়েই মানুষের কাছে পৌঁছে যাচ্ছে। তিনি আরো জানান যে, তৃণমূল ও বিজেপি একই মুদ্রার দুটো পিঠ মাত্র, এ রাজ্যে তৃণমূলের অপশাসন শেষ করতে পারে একমাত্র কংগ্রেস ও বামফ্রন্টের জোটই।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.