‘চাক্কা জ্যাম’ সিদ্ধান্তে সামান্য রদবদল

নয়া দিল্লিঃ- দেশজুড়ে ৩ ঘন্টার ‘চাক্কা জ্যাম’ হলেও বাদ যাচ্ছে উত্তরপ্রদেশ ও রাজধানীর রাজপথ। কেন্দ্রের ৩টি কৃষি আইন প্রত্যাহারের দাবি জানিয়ে ক্রমশ উত্তাল হচ্ছে সারাদেশ। কিন্তু কৃষকরা সবসময়ই চেয়েছে শান্তিপূর্ণ ভাবে আন্দোলন করতে। তাই প্রজাতন্ত্র দিবসের কথা মাথায় রেখে উত্তরপ্রদেশে ‘চাক্কা জ্যাম’ কর্মসূচী নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে কৃষক নেতারা।

এ বিষয়ে এক কৃষক নেতা জানিয়েছেন, ‘আমাদের কাছে প্রমাণ রয়েছে, আজকের এই চাক্কা জ্যামকে কেন্দ্র করে কিছু লোক হিংসা ছড়াতে পারে। সেই কারণেই আমরা উত্তরপ্রদেশের রাস্তায় আমাদের নয়া কর্মসূচী পালন করব না।” তবে দিল্লির পার্শ্ববর্তী এলাকাগুলিতে পরিকল্পনা অনুযায়ীই ‘চাক্কা জ্যাম’ হবে বলে জানানো হয়েছে।

যদিও এদিন দুপুর ১২ টা থেকে ৩ টে পর্যন্ত দেশের সব হাইওয়েতে যান চলাচল বন্ধ রাখার কথা বলেছেন কৃষকরা। তবে এই সময় জরুরী পরিষেবা যেমন অ্যাম্বুলেন্স, দমকল এই সকল যান চলাচলে কোনওরকম বাধা দেওয়া হবে না।

দিল্লি পুলিশ সূত্রে জানা গিয়েছে, আজকের এই ‘চাক্কা জ্যাম’কে কেন্দ্র করে গোটা রাজধানী জুড়ে ৫০ হাজার আধা সেনা ও পুলিশ মোতায়েন করা হয়েছে। দিল্লির ১২ টি মেট্রো স্টেশন কড়া নিরাপত্তায় মুড়ে দেওয়া হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.