এমজিএনআরজিএ কর্মীদের সম্মেলন বাঁকুড়ায়

নিজস্ব প্রতিনিধি,বাঁকুড়া :

আজ আইএনটিইউসি অনুমোদিত সর্বভারতীয় এমজিএনআরজিএ ওয়ার্কাস কংগ্রেসের বাংলা শাখার প্রথম রাজ্য সম্মেলন বাঁকুড়া জেলার বিষ্ণুপুরে যদু ভট্ট মঞ্চ অনুষ্ঠিত হয়। এই সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজ্য আইএনটিইউসির সভাপতি তথা উক্ত সংগঠনের এর সভাপতি মহ কামরুজ্জামান কামার। প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে এই সম্মেলনের শুভ সূচনা করা হয়।

এই সম্মেলনে অন্য দল পরিচালিত একটি সংগঠন All Bengal MGNREGA Employees Union আইএনটিইউসি পরিচালিত উপরোক্ত ইউনিয়নের সঙ্গে মিশে যায়।

কামারুজ্জামান কামার এমজিএনআরইজিএ’র ইতিহাস ও সেই সময়ে বিজেপির তুমুল বিরোধীতার কথা উল্লেখ করেন। সেই সঙ্গে ১০০ দিনের জায়গায় কমপক্ষে ২০০ দিনের কাজের জন্য দাবি করেন ও নুন্যতম মজুরি হিসেবে পশ্চিমবঙ্গ সরকারের বেঁধে দেওয়া মজুরি দাবি করেন।

তিনি বলেন, উপরোক্ত এই দাবিগুলোর ব্যাপারে পশ্চিমবঙ্গ সরকার যদি নীরব থাকে এবং সবাইকে জব কার্ড না দিয়ে সেই প্রকল্পে অংশগ্রহণকারীদের ওপর শোষণ চালাতে থাকে তাহলে আগামী দিনে সারা পশ্চিমবঙ্গ জুড়ে ঐতিহাসিক আন্দোলনের পথে নামবে আইএনটিইউসি।

সম্মেলনে উপস্থিত ছিলেন বীরভূম জেলা আইএনটিইউসির সভপতি মৃণাল কান্তি বোস, বাঁকুড়া জেলা কংগ্রেস সভাপতি নীলমাধব গুপ্ত, রাজ্য আইএনটিইউসির কোষাধ্যক্ষ আশীষ কুন্ডু, দীপক ব্যানার্জী, রজত দিক্ষিত সহ অন্যান্য নেতবৃন্দ ও ইউনিয়নের বিভিন্ন জেলার প্রতিনিধিবৃন্দ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.