দুর্গাপুর নগর নিগমে রাজ্য ও পশ্চিম বর্ধমান জেলা আইএনটিইউসির অভাবনীয় সাফল্য

–সৌরভ কুন্ডুঃ

আইএনটিইউসি পশ্চিমবঙ্গ শাখার সভাপতি মহ: কামরুজ্জামান কামার সাহেবের প্রত্যক্ষ যোগদান এবং সহযোগিতায় ও পশ্চিম বর্ধমান জেলা আইএনটিইউ সভাপতি শ্রী সুভাষ সাহার বিগত ২০ জুন থেকে লাগাতার ৫ দিন ধরে দুর্গাপুর মহকুমার সাফাইকর্মীদের বেতন বৃদ্ধির দাবিতে আন্দোলনের ফলে,পশ্চিমবঙ্গ সরকারের পৌর ও নগর উন্নয়ন দপ্তরের ভারপ্রাপ্ত মাননীয় মন্ত্রী জনাব ফিরহাদ হাকিম সাহেবের সম্মতিক্রমে আরবান ওয়েজ এমপ্লয়মেন্ট স্কীমের অন্তর্গত সাফাই কর্মীদের রোজকার পারিশ্রমিক ১৪৪ টাকা থেকে বাড়িয়ে ২০২ টাকা এবং সুপারভাইজারদের পারিশ্রমিক ১৭৪ টাকা থেকে বাড়িয়ে ৩০৩ টাকা করা হলো। কামার সাহেব ও সুভাষ সাহার নেতৃত্বে সাফাই কর্মীদের লাগাতার আন্দোলন এর কারণে আজ এই সাফল্যলাভ সম্ভব হয়েছে। আজ সুভাষ সাহার নেতৃত্বে তাই এক বিজয় মিছিল এর আয়োজন করা হয়েছিল যাতে দুর্গাপুর তথা পশ্চিম বর্ধমান জেলা আইএনটিইউসির নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। সরকারিভাবে এই বেতনবৃদ্ধি ঘোষণা করা হবে আগামী শনিবার বেলা ১১ টার সময় এডিডিএ অফিসের অপর দিকের প্রাঙ্গণে পশ্চিমবঙ্গ সরকারের ভারপ্রাপ্ত মন্ত্রী মাননীয় শ্রী মলয় ঘটক, দুর্গাপুর পুর্বের বিধায়ক শ্রী প্রদীপ মজুমদার ও মাননীয় মাহানাগরিক অনিন্দিতা মুখোপাধ্যায় মহাশয়ার উপস্থিতিতে এক শুভ অনুষ্ঠানে।

বিগত তিন বছর ধরে চালিয়ে যাওয়া আন্দোলনের সাফল্য মিললো আজ। সবার জন্য Identity Card, সঙ্গে প্রতিমাসে একবার করে Safety Kit. যখন যেমন তখন তেমন বেতন কাঠামো বদলে বহাল হলো প্রতিমাসের ৭-১০ তারিখের মধ্যে বেতনের নির্দেশিকা।

গত ২০.০৬.২০২২ তারিখে প্রায় হাজারখানেক ঠিকা কর্মীদের নিয়ে মিছিল করে মেয়র অনিন্দিতা দেবীর সঙ্গে দেখা করে উক্ত দাবিতে ডেপুটেশন দেন স্বয়ং রাজ্য আইএনটিইউসির সভাপতি এবং উক্ত ইউনিয়নেরও সভাপতি মহ কামরুজ্জামান কামার। আইনী দাবিগুলোতে মেয়রের আসু হস্তক্ষেপ চান তিনি। মেয়র কামার সাহেবের আইনী যুক্তি মেনে নিয়ে বিনিময়ে কামার সাহেবের সাহায্য চান এ ব্যাপারে রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম ও মলয় ঘটক এর হস্তক্ষেপের বন্দোবস্ত করিয়ে দেওয়ার জন্য।

এই জয়ের ফলে আজ প্রায় দুই হাজার ঠিকা কর্মী আবির খেলায় মেতে ওঠেন। মিছিলে, স্লোগানে মুখরিত হয়ে ওঠে দুর্গাপুরের সড়ক। আজকের মিছিলের নেতৃত্ব দেন সুভাষ সাহা, জেলা আইএনটিইউসির নেতা রজত দিক্ষিত ও বিপ্লব রঞ্জন নাগ ও অন্যান্য নেতৃবৃন্দ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.