অভিযুক্ত আই.সি-কে বহাল রেখে ঝালদা পৌরসভার উপনির্বাচন করতে গেলে বিরোধিতা করবে কংগ্রেস

নিজস্ব সংবাদদাতা, কোলকাতা; ৩১ শে মেঃ

যে ঝালদা থানার আই.সি’র বিরুদ্ধে তপন কান্দু খুনের ঘটনায় অভিযোগের আঙুল উঠেছে, রাজ্য নির্বাচন কমিশন তাকেই বহাল রেখে ঝালদা পৌরসভার উপনির্বাচন করতে চাইলে কংগ্রেস তার বিরোধিতা করবে। আজ মঙ্গলবার পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেসের এক প্রতিনিধি দল রাজ্য নির্বাচন কমিশন দফতরে এক স্মারক লিপি প্রদান করে এই ঘোষণাই করেন। প্রাক্তন বিধায়ক অসিত মিত্রের নেতৃত্বে পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস আউটরিচ ও কমিউনিকেশন বিভাগের প্রধান সৌম্য আইচ রায় এবং রাজ্য কংগ্রেসের সাধারণ সম্পাদক আশুতোষ চ্যাটার্জী–এই তিন সদস্যের প্রতিনিধি দল আজ রাজ্য নির্বাচন কমিশনারের সঙ্গে দেখা করে অবিলম্বে ঝালদা পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের উপনির্বাচন স্বচ্ছ ও নিরপেক্ষভাবে পরিচালনার স্বার্থে ঝালদা থানার অভিযুক্ত আই.সি র অধীনে উপনির্বাচন সংঘটিত না করার দাবি জানান। সৌম্য আইচ রায় পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন যে, তপন কান্দু হত্যার ঘটনায় অন্যতম অভিযোগের তির ওই আই. সি র বিরুদ্ধে, তা নিয়ে সি বি আই তদন্তও চলছে। এমতাবস্থায় সেই আই.সি’র অধীনে নিহত তপন কান্দুর আসনের উপনির্বাচন কিভাবে স্বচ্ছ ও নিরপেক্ষ ভাবে সংঘটিত হতে পারে? এই প্রশ্নও কংগ্রেসের পক্ষ থেকে আজ তোলা হয়েছে।

উল্লেখ্য ঝালদা পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু নৃশংস ভাবে খুন হওয়ার পর, ওই শূন্য আসনে আগামী ২৬ শে জুন উপনির্বাচন সংঘটিত হবে বলে সম্প্রতি রাজ্য নির্বাচন কমিশনের পক্ষ থেকে ঘোষণা করা হয়। এই আসনে কংগ্রেস প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করবেন নিহত তপন কান্দুর ভাইপো মিঠুন কান্দু। অন্যদিকে তপন কান্দুর খুনের ঘটনার পর ঝালদা থানার আই.সি’র একটি অডিও টেপ ভাইরাল হয়। সেখানে শোনা যায় যে, ওই আই. সি তৃণমূলে যোগ দেওয়ার জন্য তপন কান্দুকে চাপ দিচ্ছেন। এ বিষয়ে অভিযোগ করেন স্বয়ং নিহত তপনের স্ত্রী পূর্ণিমা কান্দু। সমস্ত বিষয়টি নিয়ে এই মুহূর্তে সি বি আই তদন্তও চলছে।

রাজ্য নির্বাচন কমিশন উক্ত আই.সি কে স্বপদে বহাল রেখে ঝালদা পৌরসভার উপনির্বাচন করতে চাইলে রাজ্য কংগ্রেসের পক্ষ থেকে রাজ্য নির্বাচন কমিশনের দফতরের সামনে দরকারে লাগাতার আন্দোলন করবে কংগ্রেস। আজ কংগ্রেস নেতারা এমনই জানান।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.