রাহুল গান্ধীকে ভয় পাচ্ছে টি.আর এস

নিজস্ব প্রতিবেদনঃ

রাহুল গান্ধীর সভার অনুমতি দিলো না হায়দ্রাবাদের ওসমানিয়া বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আগামী ৬ এবং ৭ ই মে তেলেঙ্গানা সফরে যাচ্ছেন রাহুল গান্ধী। সেই উপলক্ষে তেলেঙ্গানা প্রদেশ কংগ্রেস কমিটির পক্ষ থেকে ওরাঙ্গালে  পাঁচ লক্ষ মানুষের  এক বিশাল জনসভার আয়োজন করা হয়েছে।  এই সফরে ওসমানিয়া বিশ্ববিদ্যালয়েও রাহুল গান্ধীর যাবার কথা ছিলো। শেষ মুহূর্তে বিশ্ববিদ্যালয় চত্ত্বরে রাহুল গান্ধীকে প্রবেশ করার অনুমতি দিতে নারাজ বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ। তেলেঙ্গানা প্রদেশ কংগ্রেস কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে আসলে তেলেঙ্গানার টি. আর. এস সরকারের অঙ্গুলি হেলনেই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এরকম সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে। 

এদিকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এই তুঘলকি সিদ্ধান্তের বিরুদ্ধে ওসমানিয়া বিশ্ববিদ্যালয়ের এন.এস.ইউ.আই – এর কর্মীরা তেলেঙ্গানা রাজ্য এন.এস.ইউ.আই-এর সভাপতি কে.ভেঙ্কটের নেতৃত্বে প্রতিবাদ ও বিক্ষোভ দেখালে বেঙ্কট সহ অন্যান্যদের তেলেঙ্গানা পুলিশ গ্রেফতার করে। 

তেলেঙ্গানা কংগ্রেসের স্পষ্ট অভিযোগ রাহুল গান্ধীকে ভয় পাচ্ছেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে.চন্দ্রশেখরের আর তাঁরই নির্দেশে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সম্পূর্ণ অনৈতিক ভাবে বিশ্ববিদ্যালয়ের ভিতর রাহুল গান্ধীর সভার অনুমতি দিচ্ছেন না। উল্লেখ্য তেলেঙ্গানা রাজ্য গঠন হওয়ার পিছনে ওসমানিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র আন্দোলনর একটা বড় ভূমিকা ছিলো। 

তেলেঙ্গানা কংগ্রেসের পক্ষ থেকে বলা হয়েছে, রাহুল গান্ধী বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের সঙ্গে মিলিত হয়ে তাদের সমস্যাগুলি শুনতে চান, এতে টি.আর এস-এর এত আপত্তি কেন? ওদিকে তেলেঙ্গানা কংগ্রেসের সভাপতি সাংসদ  রেভন্ত রেড্ডি এই ঘটনার প্রতিবাদে  কংগ্রেসের ছাত্র-যুবদের  পথে নেমে আন্দোলন করার নির্দেশ দিয়েছেন।

( ছবিঃ ফাইল চিত্র) 

Spread the love

Leave a Reply

Your email address will not be published.