“আরো প্রশ্ন থাকলে জিজ্ঞাসা করুন, আমি রাত আটটা বা ন’টা পর্যন্ত থাকতে প্রস্তুত” – ইডি-র দপ্তরে বললেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধি

শুভাশিস মজুমদারের বিশেষ প্রতিবেদনঃ

ন্যাশনাল হেরাল্ড মামলায় জিজ্ঞাসাবাদের জন্য আজ দিল্লিতে ইডি-র অফিসে হাজির হয়েছিলেন কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধি। এই নিয়ে কংগ্রেস নেতা জয়রাম রমেশ একটি ভিডিও পোস্ট করেছেন যেখানে ইডি এবং সোনিয়া গান্ধির মধ্যে কী কথোপকথন হয়েছে তা তিনি জানিয়েছেন। রমেশ জানিয়েছেন যে ইডি যখন সোনিয়া গান্ধিকে জানায় যে এখন আর তাঁদের কোনো প্রশ্ন করার নেই, এর জবাবে সোনিয়া গান্ধি বলেন, আপনারা আরও প্রশ্ন করতে পারেন। আমি রাত ৮ বা ৯টা পর্যন্ত বসতে প্রস্তুত। তিনি আরো বলেন, যেহেতু আমাকে ওষুধ খেতে হয়, তাই দু-একদিনের মধ্যে সব প্রশ্ন করবেন।

কংগ্রেস সভানেত্রী বলেছেন, কোনও প্রশ্ন থাকলে সোমবার ইডি জিজ্ঞাসাবাদ করতে পারে। জয়রাম রমেশ বলেছেন, কিছু প্রতিবেদনে বলা হয়েছে যে কংগ্রেস সভানেত্রীর নির্দেশে আজকের জিজ্ঞাসাবাদ শেষ হয়েছে কারণ তিনি একজন কোভিড রোগী, এটা সম্পূর্ণ ভিত্তিহীন খবর। আমি এটা খন্ডন করি। ইডি-র কাছে আর কোনও প্রশ্ন বাকি না থাকায় আজকের জেরা শেষ। কংগ্রেস সভানেত্রী সারা রাত বসে থাকতে প্রস্তুত ছিলেন কারণ তিনি ইডি-র প্রশ্নের সঠিক উত্তর দিচ্ছেন।

ইডি অফিসে দুই ঘণ্টার বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদ করা হয় সোনিয়া গান্ধিকে।

এইদিন কংগ্রেস সভানেত্রীকে ইডি-র তলব করার প্রতিবাদে কংগ্রেস শুধু দিল্লিতেই নয়, দেশের অনেক জায়গায় বিক্ষোভ দেখিয়েছে। শশী থারুর সহ অনেক নেতাকেও দিল্লিতে আটক করা হয়েছে। ইডি অফিসের বাইরে বিক্ষোভ দেখান বেশ কয়েকজন কংগ্রেস নেতা। কংগ্রেস কর্মীরা বলেছেন, গান্ধি পরিবারকে মিথ্যা মামলায় ফাঁসানো হচ্ছে। কংগ্রেস সভাপতিকে তলব করার বিষয়টির প্রতিধ্বনি শোনা গেল সংসদেও।

বিরোধী দলের নেতারা বিষয়টি উত্থাপন করেন এবং অন্যদিকে রাজপথে দলীয় কর্মীদের ব্যাপক বিক্ষোভ দেখা যায়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *