প্রয়াত হয়েছেন সোনিয়া গান্ধীর মা পাওলা মাইনো।

শুভাশিস মজুমদারের প্রতিবেদন, ৩১ শে অগাস্টঃ

কংগ্রেস প্রধান সোনিয়া গান্ধি জির মা শ্রদ্ধেয়া পাওলা মাইনো শনিবার ইতালিতে তাঁর বাড়িতে প্রয়াত হয়েছেন এবং মঙ্গলবার তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়েছে, কংগ্রেস নতুন দিল্লিতে এই তথ্য জানিয়েছে। কংগ্রেস সভাপতি তাঁর অসুস্থ মাকে দেখতে ২৩শে আগস্ট চলে গিয়েছিলেন। তাঁর মায়ের বয়স ৯০ ঊর্ধ্বে।

“শ্রীমতি সোনিয়া গান্ধির মা, মিসেস পাওলা মাইনো শনিবার ২৭শে আগস্ট ২০২২ তারিখে ইতালিতে তাঁর বাড়িতে প্রয়াত হন। গতকাল শেষকৃত্য সম্পন্ন হয়েছে,” বুধবার এআইসিসি সাধারণ সম্পাদক জয়রাম রমেশ ট্যুইটারে বলেছেন।

সোনিয়া গান্ধি, রাহুল গান্ধি এবং মেয়ে প্রিয়াঙ্কা গান্ধি ভাদ্রা বিদেশে শেষকৃত্যে অংশ নিয়েছেন বলে জানা গেছে। তিন নেতা রবিবার কংগ্রেস ওয়ার্কিং কমিটির একটি অনলাইন বৈঠকে যোগ দিয়েছিলেন, যেখানে দলের সভাপতি পদে নির্বাচনের সময়সূচী নির্ধারণ করা হয়েছিল।

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বিভিন্ন দলের নেতারা সোনিয়া গান্ধি ও তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট, ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল এবং অন্যান্য কংগ্রেস নেতা দলীয় প্রধান সোনিয়া গান্ধি এবং তাঁর পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন। “কংগ্রেস পরিবার কংগ্রেস সভাপতি মিসেস সোনিয়া গান্ধির মা মিসেস পাওলা মাইনোর দুঃখজনক মৃত্যুতে গভীর সমবেদনা প্রকাশ করে। আমরা বিদেহী আত্মার জন্য প্রার্থনা করি এবং শোকাহত পরিবারের সাথে একাত্মতা প্রকাশ করি,” কংগ্রেস তার অফিসিয়াল ট্যুইটার হ্যান্ডেলে বলেছে। “কংগ্রেস সভানেত্রী শ্রীমতি সোনিয়া গান্ধি জির মা শ্রীমতি পাওলা মাইনো জির মৃত্যু সম্পর্কে জেনে খুব দুঃখ লাগছে। সোনিয়া জি, রাহুল জি, প্রিয়াঙ্কা জি এবং পরিবারের সকল সদস্যদের প্রতি আমার গভীর সমবেদনা। ঈশ্বর তাঁদের এই ক্ষতি সহ্য করার শক্তি দিন। বিদেহী আত্মা শান্তি লাভ করুক,” ট্যুইটারে বলেছেন গেহলট। তাঁর শোক বার্তায়, ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আবদুল্লাহ বলেছেন: “মিসেস গান্ধির মায়ের দুঃখজনক মৃত্যুতে মিসেস সোনিয়া গান্ধি জি, রাহুল, প্রিয়াঙ্কা এবং সমগ্র পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানাতে আমি আমার বাবা এবং পরিবারের অন্যান্য সদস্যদের সাথে যোগ দিই। মিসেস মাইনোর আত্মা চির শান্তিতে থাকুক,” তিনি বলেন। কংগ্রেস সাংসদ মনীশ তেওয়ারি বলেছেন, “মাননীয় কংগ্রেস সভাপতি শ্রীমতি সোনিয়া গান্ধি জির শ্রদ্ধেয় মা মিসেস পাওলা মাইনোর দুঃখজনক মৃত্যুতে আমার গভীর সমবেদনা৷ ঈশ্বর মাননীয় কংগ্রেস সভাপতি এবং তাঁর পরিবারের সদস্যদের এই দুর্ভাগ্যজনক এবং দুঃখজনক ক্ষতি সহ্য করার শক্তি এবং সাহস দিন৷”

Spread the love

Leave a Reply

Your email address will not be published.