আন্দোলনরত চাকুরী প্রার্থীদের পাশে অধীর চৌধুরী

নিজস্ব সংবাদদাতা,১৪ জুলাই :

গত বুধবার গান্ধী মূর্তির পাদদেশে অবস্থানরত মেধাতালিকায় স্থান পাওয়া নবম থেকে দ্বাদশ শ্রেণীর শিক্ষকদের পাশে দাঁড়িয়ে তাঁদের আন্দোলনকে সমর্থন দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। তাঁদের অবিলম্বে নিয়োগের দাবি তুলে তিনি বলেন এতজন উচ্চশিক্ষিত যুবক শিক্ষক নিয়োগের মেধাতালিকায় স্থান পাওয়া সত্বেও দীর্ঘদিন ধরে খোলা আকাশের নীচে অবস্থান আন্দোলন করছেন আর সরকারের মন্ত্রীরা চুরির টাকায় ঠান্ডা ঘরে নাকে তেল দিয়ে ঘুমোচ্ছেন। এইসব যুবক যুবতীদের দিকে তাকাবার তাদের না আছে সময়, না আছে ইচ্ছে। এইভাবেই এই জনবিরোধী তৃণমূল সরকার চলছে বলে অধীর চৌধুরী অভিযোগ করেন।

এরপর এক সাংবাদিক সম্মেলনে তিনি এই প্রশ্নও তোলেন দুএকজনকে নিয়োগপত্র দেওয়া হয়েছে তা কি তাদের অসুস্থতার জন্য নাকি তাদের যোগ্যতার জন্য?

নতুন সংসদভবনের মাথায় নরেন্দ্র মোদি জাতীয় প্রতীক অশোকস্তম্ভর যে আবরণ উন্মোচন করেছেন তা শান্তি ও সৌহার্দের প্রতীকের বদলে এক হিংস্রতার প্রতীক হয়ে গেছে বলেও অধীর বাবু বলেন। তিনি আরো বলেন, এ যেন এক মানুষখেকো সিংহ। মনে হচ্ছে দেশের মানুষদের এবার চিবিয়ে খাবে। এই নতুন প্রতীক অনেকটা নরেন্দ্র মোদির মনোভাবের পরিচয় বহন করছে বলেও অধীর বাবু কটাক্ষ করেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.