প্রদেশ কংগ্রেসের বিশাল প্রতিবাদ মিছিল কোলকাতায়

নিজস্ব সংবাদদাতা,কোলকাতা; ১৯ মেঃ

উডবার্ন ওয়ার্ডকে মুখ্যমন্ত্রী তৃণমূলের দুর্নীতিগ্রস্ত নেতা-মন্ত্রীদের নতুন গেস্ট হাউসে রূপান্তরিত করেছেন –এমন ভাবেই আজ কটাক্ষ করলেন অধীর রঞ্জন চৌধুরী। আজ পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেসের পক্ষ থেকে পেট্রল-ডিজেল সহ রান্নার গ্যাসের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে ‘বিধান ভবন’ থেকে ধর্মতলা পর্যন্ত এক বিশাল প্রতিবাদ মিছিল আয়োজিত হয়। মিছিলে অংশ নেওয়ার আগে বিধান ভবনে সাংবাদিকদের মুখোমুখি হয়ে পশ্চিম বঙ্গ প্রদেশ কংগ্রেস সভাপতি তথা লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরী বলেন, দুর্নীতির আখড়াতে পরিণত হয়েছে আজ তৃণমূল মন্ত্রীসভা। এই মন্ত্রীসভার প্রায় প্রতিটি দপ্তরেই আজ হয় সি বি আই না হয় ইডি নজরদারি চালাচ্ছে। এটা রাজ্যবাসীর কাছে লজ্জার। পেট্রল – ডিজেল সহ রান্নার গ্যাসের দাম বৃদ্ধি এবং সাথে সাথে চাল-সবজি এসবের দাম বৃদ্ধি নিয়ে যেভাবে রাজ্য এবং কেন্দ্র কোনো ইতিবাচক পদক্ষেপ না নিয়ে পরস্পরকে দোষারোপের খেলায় মেতেছে তারও তীব্র নিন্দা করেন প্রদেশ কংগ্রেস সভাপতি।

উল্লেখ্য মিছিল শুরুর আগে বউবাজার মেট্রো স্টেশন নির্মাণের জন্য ক্ষতিগ্রস্তদের বাড়িগুলিও পরিদর্শন করেন সপার্ষদ অধীর রঞ্জন চৌধুরী। বিধান ভবনে আসার আগে অধীর বাবু এস এস সি’র নবম ও দ্বাদশ শ্রেণির শিক্ষক পদে মেধাতালিকাভুক্ত চাকুরীপ্রার্থীদের অনশন মঞ্চেও উপস্থিত হয়েছিলেন। অনশনকারীদের সঙ্গে দেখা করে অধীর বাবু সব রাজনীতির উর্ধে উঠে এই আন্দোলনকারীদের পাশে কংগ্রেসের পক্ষ থেকে পাশে থাকার কথা ঘোষণা করেন।

অধীর বাবুর নেতৃত্বে আজকের প্রদেশ কংগ্রেসের মিছিলে বিভিন্ন জেলা কংগ্রেসের সভাপতিরা, প্রদেশ কংগ্রেসের দায়িত্বপ্রাপ্ত নেতা-নেত্রীরা, প্রাক্তন বিধায়করা, বিভিন্ন শাখা সংগঠনের নেতৃত্ব সহ কর্মী-সমর্থকরা অংশ নিয়েছিলেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.