মিল বন্ধের ভুয়ো খবরে উত্তেজনা-শ্রমিকদের পাশে আই এন টি ইউ সি

নিজস্ব সংবাদদাতা, হাওড়া, ২ রা জুনঃ

এখনও খোলা থাকা আরতি কটন মিলস বন্ধ ঘোষণা করে শত শত শ্রমিক ও তাদের পরিবারকে বিভ্রান্ত করার উদ্দেশ্য নিয়ে সম্প্রতি একটি বেসরকারি বৈদ্যুতিন খবরের চ্যানেলে খবর প্রকাশিত হয়েছে, যা সর্বৈব মিথ্যা এবং শ্রমিক স্বার্থ বিরোধীও বলে দাবি করেন আরতি কটন মিলের আই এন টি ইউ সি অনুমোদিত এমপ্লয়িজ ইউনিয়নের সভাপতি মানস ব্যানার্জী।

উল্লেখ্য ২০২০ সালে লকডাউনের পর পরিস্থিতি স্বাভাবিক হলেও এই কটন মিল কিন্তু বন্ধই ছিল। মাননীয় অধীর রঞ্জন চৌধুরীর হস্তক্ষেপে তৎকালীন কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রক মিলটি পুনরায় খোলান। বর্তমানে উৎপাদন না হলেও এখনও আরতি কটন মিল চালু রয়েছে। Closer এর জন্য কোন বিজ্ঞপ্তিও নেই।

আই এন টি ইউ সি শ্রমিক নেতা মানস বাবু বুধবার আন্দোলন ডট ইন-কে জানান, শ্রমিকরা প্রতিদিনের মতো বুধবার মানে ১ লা জুন তারিখেও হাজিরা দিয়েছেন। শুধু তাই নয় এই দিনের মিল শ্রমিক ও কতৃপক্ষের সঙ্গে সংবাদমাধ্যম কথাবার্তার ভিডিও এবং ছবিও সামনে এসেছে বলে তিনি দাবি করেন। তিনি উল্লেখ করেন মার্চ ২০২২ পর্যন্ত মজুরিও দেওয়া হয়েছে শ্রমিকদের ।

মানস বাবু জানান, শ্রমিকদের ন্যায্য অধিকার সুনিশ্চিত করতে আইএনটিইউসি অনুমোদিত আরতি কটন মিলস্ এমপ্লয়িজ ইউনিয়ন ও অন্যান্য ইউনিয়নের যৌথ মঞ্চ, মিল কতৃপক্ষ ও Assistant Labour Commissioner (Central)-এর মধ্যে নিজাম প্যালেসে আলোচনাও চলছে।এর মধ্যেই হঠাৎ উক্ত বৈদ্যুতিন চ্যানেলে প্রচারিত ভুয়ো খবর শ্রমিকদের বিভ্রান্ত করে মিলে ও মিল সংলগ্ন এলাকায় একটা অস্থিরতা সৃষ্টি করে। যা পরবর্তীতে ভয়াবহ আকার ধারণ করতে পারে বলেও আই এন ট ইউ সি’র পক্ষ থেকে আশঙ্কা প্রকাশ করা হচ্ছে, এ বিষয়ে স্থানীয় প্রশাসনকেও আই এন টি ইউ সি’র পক্ষ থেকে গত পরশু অবগত করা হয় ।

Ft
Spread the love

Leave a Reply

Your email address will not be published.