পূর্ব মেদিনীপুর জেলা কংগ্রেসের চিন্তন শিবির

১২জুন, বাজকুল, পূর্ব মেদিনীপুরঃ

সর্ব ভারতীয় কংগ্রেস কমিটি ও পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেসের নির্দেশিকা মেনে পূর্ব মেদিনীপুর জেলা কংগ্রেসের উদ‍্যোগে দলকে শক্তিশালী করার উদ্দেশ্যে “মাধবদ্বীপ উৎসব ভবন”, বাজকুলে ‘নব সংকল্প শিবির’ অনুষ্ঠিত হয়।

এই শিবিরে জেলা কংগ্রেস কমিটির পদাধিকারী , কার্যনির্বাহী সদস্য, প্রবীণ নেতৃত্ব , মহকুমা সভাপতি, ব্লক কংগ্রেস সভাপতি ও কার্যকরী সভাপতি, কাউন্সিলর, গ্রাম পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতির সদস্য, প্রাক্তন- প্রধান/উপ-প্রধান, ফ্রন্টাল অর্গানাইজেশন, সেল এবং বিভাগের জেলা প্রধানগন অংশগ্রহণ করেন।উপস্থিত নেতৃত্বগন চারটি গ্রুপে ভাগ হয়ে বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করেন।

শিবিরে মূল পর্বে সভাপতিত্ব করেন জেলা কংগ্রেসের সভাপতি মানস করমহাপাত্র। বক্তব্য রাখেন প্রদেশ কংগ্রেসের অন‍্যতম নেতা প্রদেশ সোস‍্যাল মিডিয়া সেলের চেয়ারম্যান অভিষেক ব‍্যানার্জি, প্রদেশ কংগ্রেসের অন‍্যতম সম্পাদক তাপস কুমার মাইতি, জেলার প্রবীণ কংগ্রেস নেতা মহাদেব সেনগুপ্ত, শশাঙ্ক মাঝি, মেঘনাদ মন্ডল, জেলা কংগ্রেসের সাধারণ সম্পাদক বিকাশ প্রামাণিক, বারিদ বরন মহান্তি, কল‍্যাণ রায়, শিউ মাইতি, জেলা আই এন টি ইউ সি সভাপতি বিদ‍্যুৎ করণ, কংগ্রেস নেতা সুরজিত মাইতি, মৃত‍্যুঞ্জয় ভট্টাচার্য্য, অন‍্যান‍্য জেলা নেতৃত্ব ও ব্লক কংগ্রেসের সভাপতিগন

।।”বাজকুল নব সংকল্প শিবির” ঘোষণা।।

১) “উদয়পুর নব সংকল্প” শিবিরের ছয় দফা ঘোষণাকে বুথ স্তর পর্যন্ত পৌঁছে দেওয়া ও কার্যকর করা হবে ।

২) স্বাধীনতার ৭৫বর্ষ পূর্ত্তি উপলক্ষ্যে আগামী ৯ই আগষ্ট থেকে ১৪ই আগষ্ট পিছাবনি থেকে তমলুক বানপুকুর পাড় পর্যন্ত পদযাত্রা হবে।

৩) আগামী১৫ই জুন থেকে ৩১শে জুলাই পর্যন্ত পেট্রোল, ডিজেল, রান্নার গ‍্যাস ও নিত‍্য প্রয়োজনীয় জিনিসপত্রের মূল‍্যবৃদ্ধি ও মূদ্রস্ফীতি এবং রাজ‍্য সরকারের রাজ‍্য সরকারের পাহাড় প্রমাণ দুর্নীতির প্রতিবাদে প্রতিটি ব্লকে জনবহুল এলাকায় মিছিল ও পথসভা সংগঠিত করা হবে।

৪) আগামী ৩১শে জুলাইয়ের মধ‍্যে প্রতিটি ব্লকস্তরে নব সংকল্প শিবির অনুষ্ঠিত হবে।

৫) আগামী ১৫ই জুলাইয়ের মধ‍্যে সাধারণ মানুষের সমস‍্যা ও স্থানীয় ইস‍্যুর উপর ভিত্তি করে সমষ্টি উন্নয়ন আধিকারিকের নিকট গন-ডেপুটেশন দেওয়া।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.