গুজরাটের দলিত বিধায়ক টুইটের অপরাধে গ্রেপ্তার অসমে

সব ফাসিস্ত সরকারের চরিত্র একই

শুভ মিত্র

অসম পুলিশ মাঝরাত্রে গ্রেপ্তার করল গুজরাটের বিধায়ক ও দলিত নেতা জিগ্নেশ মেবানীকে।গতকাল রাত সাড়ে এগারোটায় পালানপুর সার্কিট হাউস থেকে তাকে গ্রেপ্তার করা হয় প্রধানমন্ত্রীকে  টুইট করার অপরাধে।তার বিরুদ্ধে এফআইআর করেন অসমের কোকরাঝারের এক বিজেপি নেতা। এই এফআইআরের কপি দেওয়া হয় নি। জিগ্নেশ মেবানীকে গ্রেপ্তারের পর আমেদাবাদ নিয়ে যাওয়া হয়েছে।আমেদাবাদ বিমানবন্দরে গুজরাট প্রদেশ কংগ্রেসের সভাপতি জগদীশ ঠাকুর ও হার্দিক প্যাটেলের  নেতৃত্বে এ নিয়ে  তীব্র বিক্ষোভ দেখানো হয়। পুলিশ জিগ্নেশকে সড়কপথে আমেদাবাদ নিয়ে আসে।

জিগ্নেশ মেবানী আম্বেদকর অনুগামী ও রাস্ত্রীয় দলিত অধিকার মঞ্চের আহ্বায়ক ও জাতীয় কংগ্রেসের অনুরাগী  একজন নেতা।তিনি শ্রমিকের অধিকার এবং সাম্রাজ্যবাদ বিরোধী আন্দোলনের নেতা হিসাবে গুজরাটের এক উজ্জ্বল মুখ।
গুজরাটের আসন্ন নির্বাচনে পরাজয়ের আশংকা থেকেই এই গ্রেপ্তারি বলে রাজনৈতিক মহলের অভিমত।কয়েক বছর আগে বাংলার এক অধ্যাপক অম্বিকেশ মহাপাত্রকে মুখ্যমন্ত্রীকে নিয়ে একটি মিম সোশ্যাল মিডিয়ায় ফরোয়ার্ড করার  গ্রেপ্তার করা হয়। এবারেও একই ধরনের ব্যাপার। টুইট করার জন্য গুজরাতের বিধায়ককে  মাঝরাতে অসম থেকে গ্রেপ্তার করা হল।  আসলে ফাসিস্ত সব সরকারের চরিত্র একইরকম হয় ও তা প্রকাশিত হয় এভাবেই।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.