শ্রীলঙ্কার সঙ্কট মুহূর্তে পাশে দাঁড়ালেন সোনিয়া গান্ধি। বললেন–“আশা করি তাঁরা এই সঙ্কট কাটিয়ে উঠতে সক্ষম হবেন”

শুভাশিস মজুমদারের বিশেষ প্রতিবেদনঃ

কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধি রবিবার শ্রীলঙ্কার সাথে একাত্মতা প্রকাশ করেছেন কারণ দ্বীপরাষ্ট্রটি আজ গুরুতর সমস্যার মধ্যে আছে। অর্থনৈতিক পতনের জন্য রাজধানী শহরে নতুন করে বিক্ষোভ শুরু হয়েছে। বিক্ষোভকারীরা প্রেসিডেন্ট প্রাসাদে প্রবেশ করেন এবং প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে পালিয়ে যান। ১৩ জুলাই তিনি পদত্যাগ করবেন বলে ওয়াকিবহাল মহলের ধারণা ।

প্রতিবেশী দেশের অবস্থার অবনতি হওয়ায়, সোনিয়া গান্ধি আজ একটি বিবৃতি জারি করে বলেছেন যে কংগ্রেস শ্রীলঙ্কার ক্রমবর্ধমান রাজনৈতিক পরিস্থিতি উদ্বেগের সাথে লক্ষ্য করছে। তিনি বলেন, “অর্থনৈতিক চ্যালেঞ্জ, ক্রমবর্ধমান মূল্য এবং খাদ্য, জ্বালানি ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের ঘাটতি সেখানকার মানুষের মধ্যে চরম দুর্ভোগ ও দুর্দশা সৃষ্টি করেছে।”

শ্রীমতি গান্ধি বলেছেন যে, কংগ্রেস এই গুরুতর সমস্যার মুহুর্তে শ্রীলঙ্কা এবং তার জনগণের সাথে সংহতি প্রকাশ করে এবং আশা করে যে তাঁরা এটি কাটিয়ে উঠতে সক্ষম হবেন। তিনি আরো বলেছেন, “আমরা আশা করি, শ্রীলঙ্কার জনগণ এবং সরকারকে বর্তমান পরিস্থিতির সঙ্কট মোকাবেলায় ভারত সহায়তা অব্যাহত রাখবে।” এ প্রসঙ্গে শ্রীমতী গান্ধী বলেন,”কংগ্রেস পার্টিও আন্তর্জাতিক সমস্ত সম্প্রদায়ের প্রতি শ্রীলঙ্কাকে সব ধরনের সাহায্য ও সমর্থনের হাত প্রসারিত করার জন্য আহ্বান জানাচ্ছে।”

Spread the love

Leave a Reply

Your email address will not be published.